উলিপুরে সংবর্ধিত হলেন কৃতি সন্তান আবু সুফিয়ান সম্রাট



মারুফ আহমেদ, উলিপুরঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্টবিজ্ঞান বিভাগ থেকে ৪টি স্বর্ণপদক নিয়ে বিরল কৃতিত্বের সাথে ১ম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করায় উলিপুরের কৃতিসন্তান আবু সুফিয়ান সম্রাটকে সংবর্ধনা অনুষ্টান অনুষ্ঠিত হল আজ।

উলিপুর প্রেসক্লাব এর উদ্যোগে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মুহাম্মদ শফিকুল ইসলাম।

উলিপুর প্রেসক্লাবের সম্মানিত সভাপতি জনাব আবু সাঈদ সরকারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি পরিমল মজুমদার, অধ্যক্ষ আব্দুল কাদের, সমাজসেবী ইকবাল হোসেন চাঁদ, প্রবীণ শিক্ষক দিজেন্দ্রনাথ দেব নাড়ু, ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোরশেদ আলম আবু সুফিয়ান সম্রাটের পিতা-মাতাসহ উলিপুর প্রেসক্লাবে সাংবাদিক ও উলিপুরের সকল শ্রেণীপেশার মানুষ।

উদিচী শিল্পীগোষ্ঠির পরিবেশ মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর মধ্যমনি আবু সুফিয়ান সম্রাটকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংগঠক পরিমল মজুমদার এরপর একে একে অতিথিদের ফুলের মালা দিয়ে বরণ করে নেয় সিনিয়র সাংবাদিকগণ।

আবু সুফিয়ান কে সম্নাননা ক্রেস্ট ও সনদপত্র দিয়ে সম্মানিত করেন অধ্যক্ষ আব্দুল কাদের ও দিজেন্দ্রনাথ দেব নাড়ু।

অনুষ্ঠানের বক্তারা আবু সুফিয়ানকে নিয়ে নিজেদের অনুভুতি, অতীত স্মৃতিচারণ ব্যক্তকরেন।

আবু সুফিয়ানের প্রতি বক্তাদের প্রত্যাশার জবাবে তিনি বলেন- আমার আবেগ-অনুভুতির কেন্দ্রবিন্দু উলিপুর। উলিপুরকে বিশ্বের দরবারে তুলে ধরার লক্ষ্যেই আমি কাজ করে যাচ্ছি। এর জন্য যদি কখনও জীবন শঙ্কাও আসে তবে আমি জীবন দিতে প্রস্তুত।

চলমান সামাজিক আন্দোলন সমুহের প্রতি সমর্থন জানিয়ে বলেন, আন্দোলনগুলো অনেকটা ছাতার মত। দল-মত নির্বিশেষে সকলকে এভাবেই এক ছাতার নিচে এসে সম্মিলিত স্বপ্ন দেখতে হবে এবং সে স্বপ্ন বাস্তবায়নে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে।


আপনার মন্তব্য

comments

Powered by Facebook Comments