উলিপুরে পাশের হার সন্তোষজনক। ৩৬ জিপিএ-৫ নিয়ে ‘উলিপুর এমএস স্কুল এন্ড কলেজ’ উপজেলায় সেরা



নিউজ ডেক্সঃ দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে উলিপুর উপজেলায় ৮৬.৯৮% পাশের হার ও ৩৬ জিপিএ-৫ নিয়ে উলিপুর এমএস স্কুল এন্ড কলেজ উপজেলায় সেরা হয়েছে। ১৯২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে এ বিদ্যালয় হতে পাশ করেছে ১৬৭ জন।

৮৯.৪২% পাশের হার ও ১১ জিপিএ-৫ নিয়ে গুনাইগাছ পাইলট উচ্চবিদ্যালয় উপজেলায় দ্বিতীয় হয়েছে। এ বিদ্যালয়ের ১০৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৯৩ জন।

৮ জিপিএ-৫ ও ৯৮.২০% পাশের হার নিয়ে উপজেলায় তৃতীয় অবস্থানে রয়েছে উলিপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়। ১১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে এ বিদ্যালয় হতে পাশ করেছে ১০৯ জন। দূর্গাপুর উচ্চবিদ্যালয় থেকে ২৩২ জন শিক্ষার্থীর মধ্যে ৮২.৩৩% পাশের হারে ১৯১ জন পাশ করেছে। ৭টি জিপিএ-৫ নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে।

এছাড়াও নতুন অনন্তপুর বালিকা উচ্চবিদ্যালয় থেকে ২জন, নতুন অনন্তপুর উচ্চবিদ্যালয় থেকে ২জন, কিশোরপুর নাসিরুদ্দিন উচ্চবিদ্যালয় থেকে ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

উপজেলায় পাশের হার সন্তোষজনক হলেও উলিপুর এমএস স্কুল এন্ড কলেজ ছাড়া বাকি বিদ্যালয় গুলো খুব একটা ভালো ফলাফল করতে পারে নি!

উলিপুর আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়, নারিকেলবাড়ি পণ্ডিত মহিরউদ্দিন উচ্চবিদ্যালয়, কাঁঠালবাড়ি উচ্চবিদ্যালয়, উলিপুর মহিলা কলিজিয়েট বালিকা উচ্চবিদ্যালয়, থেতরাই বালিকা উচ্চবিদ্যালয় সহ উপজেলার বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে পারেনি।


আপনার মন্তব্য

comments

Powered by Facebook Comments

One thought on “উলিপুরে পাশের হার সন্তোষজনক। ৩৬ জিপিএ-৫ নিয়ে ‘উলিপুর এমএস স্কুল এন্ড কলেজ’ উপজেলায় সেরা

Comments are closed.