মঞ্চ মাতালেন আপন আলমগীর ও ছাত্রনেতা নেতা নাজমুল হুদা রুবেল



চলমান সাতদিন ব্যাপী বৈশাখী মেলার মূল আকর্ষনে পরিনত হয়েছে সাংস্কৃতিক অনুষ্টান। নয়টা বাজলেই উপচে পড়া দর্শকে পূর্ণ হচ্ছে মেলা প্রাঙ্গন। গতকাল পঞ্চম দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মুল আকর্ষন ছিল সংগঠক ও সমাজসেবী আপন আলমগীরের চমৎকার পরিবেশনা। চৌধুরী জাফরুল্লাহ শারাফাৎ সহ বিখ্যাত তারকাদের কন্ঠস্বর হুবহু নকল করে মঞ্চ মাতিয়ে ফেলেন এই গুনী মানুষটি । সব শেষে প্রয়াত নায়ক মান্নার কন্ঠ নকল করে বাংলাদেশের সংস্কৃতিতে স্টার জলসা সহ ভারতীয় চ্যানেলগুলোর অগ্রাসন রুখতে দর্শকদের আহ্বান করেন তিনি।

এরপর শুরু হয় দর্শকদের সরাসরি অংশগ্রহনে “দর্শক পর্ব”। আয়োজক সংগঠন সুপান্থের সাধারণ সম্পাদক বাবু দেব ও আপন আলমগীরের যৌথ পরিচালনায় দর্শকদের মধ্য থেকে সব থেকে বেটে, সব থেকে লম্বা, সব থেকে কালো মোট তিনজন পুরুষ ও দুইজন নারীকে নিয়ে মোট পাচজনের অংশগ্রহনে “দর্শক পর্বে” মূল আকর্ষন ছিল সব থেকে লম্বা পুরুষ হিসেবে অংশ নেয়া উপজেলা ছাত্রলীগ নেতা নাজমুল হুদা রুবেল।

লটারীর মাধ্যমে নির্ধারিত ইভেন্টে নাচ,গান, অভিনয় ও বক্তৃতা পরিবেশন করেন অংশগ্রহনকারীগন। লটারীর মাধ্যমে ছাত্রনেতা রুবেলের ভাগ্যে পড়ে “রাজনৈতিক বক্তৃতা”। এ যেন সোনায় সোহাগা, বক্তৃতাপটু ছাত্রনেতার ভাগ্যে রাজনৈতিক বক্তৃতা।

তিনি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন প্রদান করেন। প্রতিযোগিতাটি নক আউট পদ্ধতিতে হওয়ায় প্রথম অংশ শেষে দর্শকদের ভোটের ভিত্তিতে দুইজন বাদ হয়ে প্রতিযোগীর সংখ্যা দাড়ায় তিনজনে। প্রতিযোগিদের মধ্য থেকে শামীম প্রথম, নাজমুল হুদা রুবেল দ্বিতীয় ও শাহীন তৃতীয় স্থান অধিকার করে।

অংশগ্রহন শেষে গতকালের সাংস্কৃতিক অনুষ্ঠানের পৃষ্ঠপোষক “ইজি ওয়ে’র” পক্ষ হতে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন ইজি ওয়ে’র ব্যবস্থাপনা পরিচালক শাহিন আখতার।

৬ষ্ঠ দিনের বৈশাখী আকর্ষনঃ আজ ২০-০৪-২০১৭ (বৃহঃপতিবার) গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা সমুহ সকলের জন্য উন্মুক্ত। অংশগ্রহণ করতে চলে আসুন বিকাল ৩ঃ৩০ ঘটিকায়।

আর নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠান তো থাকছেই।


আপনার মন্তব্য

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *