‘ঢাকাস্থ উলিপুর সমিতির আত্মপ্রকাশ’ – আবু জাফর সোহেল রানা


গত ৭ এপ্রিল শুক্রবার রাজধানী ঢাকায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি চত্বরে উলিপুরের বেশকিছু উদ্যমী যুবকদের প্রচেষ্টায় গঠন হলো উলিপুর সমিতি।

ঢাকায় দেশের প্রায় সকল উপজেলাগুলোর  রাজধানী ঢাকা কেন্দ্রিক সমিতি গঠিত হলেও কুড়িগ্রাম জেলার বড় একটি উপজেলা উলিপুরের ইতিপূর্বে কোন সমিতি বা সংঘ ছিলো না। এ অঞ্চলের প্রচুর মানুয পেশাগত কারনে পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন,যা অতীতের তুলনায় অনেক বেশী। শুধু পড়াশুনা বা শ্রমজীবী কিংবা গার্মেন্টস ফ্যাক্টরিতে শ্রমিক হিসেবেই নয় বরং উলিপুরের সন্তানেরা রাজধানী ঢাকায় উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা  থেকে আরম্ভ করে ব্যাবসায়ীক, সাংস্কৃতিক,রাজনৈতিক,সামাজিক,গনমাধ্যম ও শিক্ষকতা,আইনপেশার মত সম্মানজনক অনেক সেক্টরে সুনামের সাথে শত প্রতিকুলতার মাঝেও নিজেদের অবস্থান সুসংহত করে বহুদিন যাবত উলিপুর বলে পরিচয় দেয়ার ক্ষেত্র তৈরি করেছেন।

ঢাকাস্থ উলিপুর সমিতি গঠন যুগোপযোগী সঠিক সিদ্ধান্ত এবং যে বড় ভাই বন্ধুরা কর্মব্যাস্ততার মাঝেও সময় মেধা শ্রম দিয়ে সময়ের চাহিদাকে মুল্যায়ন করে ঢাকায় বসবাসরত উলিপুর উপজেলার বিশাল জনগোষ্ঠী কে এক সুতোয় মালা গেথে নিজেদের সুখ-দুঃখ হাসিকান্না বিপদআপদ সামাজিক পারিবারিক উতসব ভাগাভাগি করে হাতে হাত রেখে একে অপরকে পাশাপাশি শৃংখলিত রাখার উদ্দেশ্যে উলিপুর সমিতি গঠন করায় আপনাদেরকে লাল গোলাপ শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

ঢাকাস্থ উলিপুর সমিতি অবশ্যই সকল দল মত শ্রেনী পেশার উর্দ্ধে অবস্থান করে সকল ইচ্ছুক পজিটিভ নেতৃত্বক্ষম ব্যাক্তিদের অংশগ্রহন নিশ্চিত পূর্বক শুধুমাত্র উলিপুর কে রিপ্রেজেন্ট করবে। সমতা ঐক্য সক্ষমতা (প্রস্তাব) এই আলোকে উলিপুর সমিতি নামকরনের সার্থকতা আপনারা রক্ষা করতে পারবেন বলে আমি বিশ্বাস করি।ব্যাক্তিগত জীবনে আমি আপনাদের প্রায় সবাইকে খুব কাছে থেকে চিনি জানি ও অনুভব করতে পারি,সমিতির উদ্যোক্তাকারী ও দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের প্রায় সকলেই মেধাবী,সাংগঠনিক দক্ষ ও অভিজ্ঞ।

আপনাদের মহান এ উদ্যোগকে উলিপুরের একজন সমাজকর্মী ও রাজনৈতিক কর্মী হিসেবে সমর্থন করছি সেইসাথে উলিপুর উপজেলার ঢাকায় বসবাসরত সকল শ্রেনী পেশার মানুষদের পরিসংখ্যান তৈরি করত সেবা সহযোগীতার হাত সম্প্রসারিত থাকুক।

– আবুজাফর সোহেলরানা (সমাজকর্মী,কলাম লেখক,রাজনৈতিক কর্মী, সংগঠক)
,প্রধান সম্পাদক ও প্রকাশক নিউজক্রাইম২৪ডটকম।

আপনার মন্তব্য

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *